আগৈলঝাড়ায় খাল ভরাট করে প্রভাবশালীরা বাড়িসহ তেলের পাম্প নির্মাণ করছে

../news_img/11241 মৃদু.jpg

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :বরিশালের আগৈলঝাড়ায় সরকারী খাল ভরাট করে পানি নিস্কাশন বন্ধ করে দিয়েছে এলাকার প্রভাবশালী ব্যাক্তিরা। এব্যাপারে সুষ্ঠু প্রতিকার চেয়ে সওজ’র নির্বাহী প্রকৌশলী ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে এলাকাবাসী।

ভুক্তভোগীদের লিখিত অভিযোগসূত্রে জানা গেছে, উপজেলার বাকাল ইউনিয়নের মানশী ফুল্লশ্রী গ্রামের মধ্যদিয়ে বাইপাস সড়ক নির্মাণে সময় স্থানীয়দের সুবিধার্থে পানি নিষ্কাশনের জন্য সওজ একাধিক কালভার্ট নির্মাণ করেন। কালভার্টের মুখ বন্ধ করে স্থানীয় প্রভাবশালী কামাল ফকির বাড়ী তৈরীর জন্য ও জাকির ফকির বাইপাসের পশ্চিম পাশে সরকারী জায়গা ভরাট করে মাছ চাষ করার ফলে পানি চলাচল বন্ধ হয়ে হয়ে যায়। ফলে ওই এলাকায় শত শত লোকজনের বর্ষা মৌসুমে জলাবদ্ধতাসহ ঘরবাড়িতে পানি উঠে ভোগান্তির শিকার হচ্ছে। এমনকি আগৈলঝাড়া উপজেলা পরিষদ চত্বর পানিতে তলিয়ে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এঘটনা স্থানীয় বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাসকে জানালে তিনি বিষয়টি বরিশাল বিভাগীয় সওজ প্রকৌশলীকে জানাতে বলেন। এব্যাপারে স্থানীয়রা প্রতিকার চেয়ে বরিশাল সওজ’র নির্বাহী প্রকৌশলী ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবী চন্দ সাংবাদিকদের জানান, বিষয়টি জেনে এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।